Domain ও Hosting কিনুন নগদ ও বিকাশে পেমেন্ট করে

Domain ও Hosting

ডোমেইন হোস্টিং কেনার জন্য সর্ব প্রথমে গুগলে সার্চ করতে হবে sociahost লিখে।
সর্ব প্রথমে যে সাইটে আসবে সেই সাইট টিতে ক্লিক করুন। ক্লিক করার পরে সাইটটি ওপেন হবে ওপেন হওয়ার পরে উপরে দেখতে পারবেন লগইন এবং রেজিস্ট্রার অপশন আছে। প্রথমে আপনাকে রেজিস্ট্রার অপশন এ ক্লিক করে আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

রেজিস্ট্রার অপশন এ ক্লিক করার পরে আমাদেরকে লম্বা একটি ফরম দিবে। সেটি আমাদেরকে পূরণ করতে হবে।

রেজিস্ট্রেশন

প্রথমে ফার্স্ট নেম দিতে হবে, তারপরে লাস্ট নেম, একটি ভ্যালিড ইমেইল এড্রেস দিতে হবে, তার নিচে ফোন নাম্বার দিতে হবে।

তার নিচের দিকে দেখবেন বিল্লিং অ্যাড্রেস নামে একটি অপশন আছে। স্টেট অ্যাড্রেস দিবেন,
আপনার সঠিক, ঠিকানা এড্রেস আছে, আপনার ঠিকানা গুলো দিবেন, যদি প্রথম লাইনে না হয় তাহলে নিচের টা দিবেন। সিটি দিবেন, স্টেট দিবেন, পোস্টাল কোড দিবেন, তারপর বাংলাদেশ অটোসেট করা থাকবে।

কোন কারেন্সিতে আপনি ডোমেইন হোস্টিং কিনতে চান ইউএসডি না বিডিটি সেটা সিলেক্ট করবেন। একাউন্ট সিকিউরিটিতে আপনার পাসওয়ার্ড দিবেন দুইটাই দেওয়ার পরে নিচে একটি কোশ্চেন সিলেক্ট করবেন এবং তার নিচে অ্যানসার সিলেক্ট করবেন। সর্বশেষে টার্মস এন্ড কন্ডিশন এখানে ক্লিক করবেন। তারপর রেজিস্ট্রার অপশন এ ক্লিক করলে আপনার একটি অ্যাকাউন্ট হবে।

লগ ইন

লগ ইন করার জন্য আপনার জিমেইল নাম্বারটি দিন এবং নিচে পাসওয়ার্ড টি দিয়ে কন্টিনুয়ে তে ক্লিক করুন আপনার অ্যাকাউন্টে লগইন হবে।

এবার জেনে নেওয়া যাক এই কোম্পানির বিষয় বস্তু সমূহ। এই কোম্পানি কোন ধরনের প্রোডাক্ট গুলো সেল করে থাকে।

Products

Shared Hosting
Wordpress Hosting
Reseller Hosting
Unique Domain

এবার আপনার ডোমেইন কেনার জন্য নিউ ইউনিক domain সার্চ করুন। ডোমেইন সার্চ করার জন্য নিচের দিকে একটু খেয়াল করলে দেখতে পাবেন। এক্সাম্পল হিসেবে দেওয়া আছে নিচে ডট কম ডট নেট। এখানে এসে আপনার পছন্দের ডোমেইন নামটা সিলেক্ট করে সার্চ অপশনে ক্লিক করুন।

তাহলে আপনার সামনে সেই ডোমেইন চলে আসবে। তারপরে নিচের দিকে চলে যান যাওয়ার পরে আপনার প্রাইস টা দেখুন। প্রাইস টা দেখার পরে নিচে কন্টিনুয়ে তে ক্লিক করুন। কন্টিনুয়ে তে ক্লিক করার পর নিচের ধাপ গুলো আছে সেই ধাপগুলো লক্ষ্য করুন। এবং নেক্সট এ চলে যান।

তারপর আপনার পেমেন্ট অপশনে গিয়ে প্রেমেন্ট সিলেক্ট করে আপনার পেমেন্ট করে তারপরে সাবমিট করুন। আপনার ডোমেইন কেনা শেষ।

এবার আপনি কিনতে পারবেন হোস্টিং। হোস্টিং কেনার জন্য দেখতে পারবেন এখানে লাইভ চ্যাট নামে অপশন আছে। সেখানে ক্লিক করে আপনি এই ওয়েব সাইটের এডমিন এর সাথে যোগাযোগ করতে পারেন।
বিভিন্ন ধরনের হোস্টিং রয়েছে সে হোস্টিং গুলো আপনি দেখে কিনতে পারেন।

ডোমেইন

কোন ডোমেইনের কত রেট তা উল্লেখ করা আছে। সেগুলো দেখতে পারেন আপনি। ডটকম ডোমেইন এর রেট 900 টাকা। ডট নেট ডোমেইনের দাম 999 টাকা। ডট এক্স ওয়াই জেড ডোমেইনের রেট একশত টাকা। ডট ক্লাব ডমিনেটেড দুইশত পঞ্চাশ টাকা।

হোস্টিং

Monthly হোস্টিং রয়েছে প্যাকেজ গুলো আপনারা দেখতে পারেন। ওয়েব হোস্টিং মান্থলি 50 টাকা। ওয়ার্ডপ্রেস হোস্টিং monthly পাঁচশত টাকা। এবং রিসেলার হোস্টিং 1000tk monthly রিচার্জ।

Affiliate
আমাদের promo code 16 ব্যবহারে কিছু কমিশন পাবেন।
আপনার একাউন্টের উপরে দেখতে পাবেন তিন টা icon আছে। সেখানে ক্লিক করলে অ্যাফিলিয়েট অপশন পাবেন সেই আফিলিয়েট অপশনে ক্লিক করে এক্টিভ করে নিন। আপনার অ্যাফিলিয়েটের মাধ্যমে যতগুলো ডোমেইন-হোস্টিং কিনবে তার ১০% আপনার একাউন্টে যোগ হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *