করোনা পরিস্থিতিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষা শুরু

পরিক্ষা শুরু

করুনার চোখরাঙানি কমেছে কমেছে আক্রান্তের হার ও মৃত্যুর সংখ্যা। দীর্ঘ সময় ধরে চলমান অচলাবস্থা ভেঙে খুলেছে স্কুল-কলেজ বিদ্যালয় অফিস-আদালত বিশ্ব শিল্প-কারখানা মার্কেট সবকিছুই। যৌন জীবনে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। মানুষ আবারো মুক্ত ভাবে চলাফেরা করার সুযোগ পাচ্ছে সারা বিশ্বে।

তবে কিছু কিছু জায়গায় এখনও এর প্রভাব বিস্তার রয়েছে এবং তা খুবই মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করছে। স্বরূপে ফিরছে অর্থনীতির চাকা। কিন্তু বিশ্ব থেকে এখনও করোনার প্রস্থান ঘটেনি তাই সুস্থ ও স্বাভাবিক থাকতে সকলকেই মাস্ক পরা সহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এদিকে দীর্ঘ অপেক্ষার পর শুরু হতে যাচ্ছে এসএসসি ও এইচএসসি পরীক্ষা। এ স্বল্পতম সময়ে যথাযথ প্রস্তুতি পারে শিক্ষার্থীদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে। চলছে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান নিয়োগ পরীক্ষা। দীর্ঘদিন ঘরবন্দি থাকায় পরীক্ষার প্রস্তুতিতে যে ভাটা পড়েছে তীব্র প্রতিযোগিতামূলক প্রেক্ষাপটে তা দ্রুত পুষিয়ে নেওয়ার বিকল্প নেই। পাঠকদের সে প্রস্তুতিকে পরিপূর্ণ করতে দেশের প্রথম শিক্ষা ও ক্যারিয়ার ভিত্তিক আমাদের এই ওয়েবসাইট।

আমাদের এই ওয়েবসাইটের সঙ্গে থাকলে আপনি আপনার প্রযুক্তিগত সমস্যা এবং বাস্তব এবং বর্তমানের আপডেট নিউজ সম্পর্কে সচেতন হতে পারবেন।

করোনাভাইরাস আমাদের জীবন যতখানি মন্থর করেছিল তার চেয়ে দ্রুতগতিতে এখন আমাদের ছুটতে হচ্ছে। প্রতিযোগিতা ও তাই বেড়েছে শিক্ষা এবং কর্মক্ষেত্রের। আরে প্রতিযোগিতায় আমাদের জয় করতেই আমাদের এই ওয়েবসাইটটি আপনাকে নির্ভুলভাবে সমাধান দিয়ে যাবে।

উচ্চশিক্ষা বিসিএস সহ বিভিন্ন সরকারি বেসরকারি চাকরি ও ক্যারিয়ার গঠনের নানা প্রয়োজনে অব্যাহত রেখেছি আমাদের এই ওয়েবসাইটে। আমাদের এই ওয়েবসাইটে সাধারণ জ্ঞান শহর চাকরির সমস্ত সার্কুলার প্রকাশ করা হবে।

তাই আমরা পাঠকদের ভালোবাসা সহযোগিতা একান্ত ভাবে কামনা করছি। সময়ের সাথে সাথে জীবনের মুখরতা বাড়তেই থাকবে। সেই সাথে বাড়বে জীবনের ঝুঁকি

সবকিছুর মুখোমুখি হয়ে বিজয়ীর বেশে সবাই এগিয়ে যান এই কামনাই রইল।
এবার মুগ্ধ হয়ে গেল করণা পরিস্থিতি থেকে দেশে যাওয়ার উপায়। এবার অনেক চাকরির পরীক্ষা শুরু হয়ে গেছে এবং শুরু হবে এবং সার্কুলার হচ্ছে সময় এখন এগিয়ে যাবার।

দীর্ঘ প্রায় ১৭ মাস পরে খুলেছে স্কুল প্রতিষ্ঠান করোনার প্রাদুর্ভাবের ১৭ ই মার্চ ২০২০ সালে বন্ধ হয়ে যায় প্রাতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রম। বিকল্প হিসেবে টেলিভিশন বা অনলাইনে পাঠদান শুরু হলেও তা নানা প্রতিবন্ধকতায় সেভাবে সফলভাবে মুখ দেখায় নি। তাই এ সময়ে কোমলমতি শিক্ষার্থীদের যে মনোভাবেও ক্ষতি হয়েছে তা পুষিয়ে নেবার এখনোই বড়সময়।

একইভাবে করোনার কারণে সরকারি-বেসরকারি বিভিন্ন চাকরির ক্ষেত্রেও ছিল অনেক বিরক্তিকর কষ্ট। এর মাঝেই অর্থনৈতিক কর্মকাণ্ডের স্থলপদ্ম এবং মানুষের পেশা হারিয়ে স্বল্প বেতনের কাজ করেও তারা অনেক হয়রানির শিকার হয়েছে। নতুন স্বাভাবিকতা এখন বিএসসি নন ক্যাডেট ব্যাংকসহ বিভিন্ন কর্মক্ষেত্রের নিয়োগ সংক্রান্ত প্রক্রিয়া শুরু হয়েছে। এসময়ে তাই অধ্যাবসায়ের সাথে শিক্ষার্থীদের জ্ঞানলাভ ও চাকরির প্রাপ্তির আশায় অনেক চেষ্টাই করতে হবে।

সেই সমস্ত ছাত্রদের আমাদের এই ওয়েবসাইটের কোনো বিকল্প নেই। দেশের প্রথম শিক্ষা ও ক্যারিয়ার ভিত্তিকআমাদের এই সাইটটি। সে ধারাবাহিকতায় মহামারীর এ দীর্ঘ বন্ধ সময়। স্কুল-কলেজ বিদ্যালয় পরীক্ষার্থী চাকরিপ্রত্যাশী দের জন্য এ সাইটটির মাধ্যমে, সাহিত্য-সংস্কৃতি ইতিহাস অর্থনীতি বিজ্ঞান প্রযুক্তি স্বাস্থ্য খেলাধুলা কর্মসংস্থান, আত্মোন্নয়নের ইত্যাদি বিষয়ে বৈচিত্র্যময় আয়োজন আপনাদের সামনে, সবসময় তুলে ধরার চেষ্টা করব।

Leave a Comment